ফাউন্ডেশন ওয়াটারপ্রুফিং: কীভাবে এটি নিজে করবেন এবং আপনার এটি কেন প্রয়োজন

Global Business Solution

একটি শক্ত ভিত্তিতে একটি ঘর তৈরি করার জন্য, আপনার কীভাবে ভিত্তিটি আর্দ্রতার ক্ষতিকারক প্রভাবগুলি থেকে রক্ষা করতে হবে তা জানতে হবে। সাশ্রয়ী মূল্যের এবং বাজেটের উপাদান ব্যবহার করে এটি নিজেকে ওয়াটারপ্রুফিং কংক্রিট করার একটি উপায় রয়েছে।

নির্দেশনা

ধাপ 1

কংক্রিট একটি শক্তিশালী তবে মোটামুটি হাইড্রোস্কোপিক উপাদান। যদি এটি আর্দ্রতা থেকে সুরক্ষিত না হয় তবে পাথর ধ্বংসের প্রক্রিয়াগুলি সক্রিয় হয়। জল শোষণের পরে, এটি সংকোচনের এবং প্রসারণের বাহিনীর অধীন হবে, যা তরলকে জমাট বাঁধতে হবে during এগুলি কেবল কংক্রিটের ক্র্যাকিংয়ের দিকেই নয়, ধাতব পুনর্বহালকরণ বারগুলির জারা বিকাশের দিকেও পরিচালিত করবে, যার সাহায্যে ভিত্তিটির পুনর্বহাল ফ্রেমটি গঠন করা হয়েছিল।

ধাপ ২

ভিত্তিটি কেবল কংক্রিট থেকে নয়, সিমেন্ট-বালির মিশ্রণের ভিত্তিতে তৈরি ইট এবং বিল্ডিং ব্লক থেকেও নির্মিত is এই উপকরণগুলির যে কোনওটিরও জলরোধী প্রয়োজন। ঘরের গোড়াটি আর্দ্রতা থেকে রক্ষা করার সবচেয়ে সহজ এবং সাশ্রয়ী মূল্যের উপায় হ'ল ছাদযুক্ত উপাদানের শীটগুলির সাথে এটির উপরে পেস্ট করা। আজ, আরও বেশি আধুনিক উপকরণ বিক্রয় রয়েছে (রুবেমাস্ট)। তবে এগুলির সমস্তই ছাদ উপাদানগুলির আরও উন্নত পরিবর্তন। ফাউন্ডেশনের ওয়াটারপ্রুফিংয়ের জন্য, পিচবোর্ড নয়, ফাইবারগ্লাসের উপর ভিত্তি করে শীট কিনতে সুপারিশ করা হয়। গ্লাস ফাইবারের ছাদ সামগ্রীতে উচ্চ শক্তি থাকে এবং সঙ্কুচিত হয় না।

ধাপ 3

ফাউন্ডেশনের ওয়াটারপ্রুফিংয়ের প্রস্তুতিমূলক প্রক্রিয়াটি এর দেয়াল সমতলকরণ এবং ফাটল এবং চিপগুলি সিলিং (যদি থাকে) in সিমেন্ট-বালির মর্টার ব্যবহার করে এই কাজটি করা হয়। বাইন্ডার এবং ছাদ উপকরণের পাড়ার আরও ভাল সংযুক্তির জন্য, কংক্রিট টেপ বা স্ল্যাব এর সমতল পৃষ্ঠ প্রয়োজন। এছাড়াও, ওয়াটারপ্রুফিং উপাদান দিয়ে পেস্ট করার উদ্দেশ্যে ফাউন্ডেশনের পুরো অঞ্চলটি একটি ধাতব ব্রাশ দিয়ে বালি এবং ময়লা পরিষ্কার করা উচিত।

পদক্ষেপ 4

প্রধান প্রক্রিয়া ছাদ উপাদান স্থাপন করা হয়। প্রথমত, কংক্রিটের জন্য তরল বিটুমেন বা ম্যাস্টিকের একটি স্তর প্রয়োগ করা হয়। এর জন্য, বাইন্ডারের বেশ কয়েকটি ব্রিটিকেট আগুনের উপর চাপিয়ে দেওয়া হয়। বিটুমিনে ব্যবহৃত মেশিন অয়েল (মোট ভলিউমের 20-25%) যোগ করা এর আঠালো বৈশিষ্ট্যগুলিকে বাড়িয়ে তুলবে। এরপরে, কংক্রিটের জন্য একটি গরম বাইন্ডার সংমিশ্রণ প্রয়োগ করা হয় এবং তার উপর ছাদযুক্ত উপাদানের শীটগুলি রাখা হয়। এর ক্যানভাসগুলি একে অপরের উপরে কমপক্ষে 10 সেন্টিমিটারের ওভারল্যাপের সাথে স্ট্যাক করা উচিত join যদি সাইটটিতে উচ্চ স্তরের ভূগর্ভস্থ জলে বা জলাবদ্ধ জমি থাকে তবে জল-বিকর্ষণকারী পদার্থের 2-3 স্তর থেকে কংক্রিটকে রক্ষা করার পরামর্শ দেওয়া হয়।

পদক্ষেপ 5

ছাদ অনুভূত সহ ফাউন্ডেশন আটকানোর জন্য আপনি আরও একটি বিকল্প ব্যবহার করতে পারেন: গ্যাসের টর্চ বা ব্লোটার্চ দিয়ে এর আঠালো দিকটি গরম করুন। ফাউন্ডেশন জলরোধী চূড়ান্ত পর্যায়ে মাটি দিয়ে ফাউন্ডেশন পিট ব্যাকফিলিং হয়। এই কাজটি যথাসম্ভব সাবধানতার সাথে করা উচিত যাতে পাথর দিয়ে ছাদযুক্ত সামগ্রীর চাদর ক্ষতিগ্রস্থ না হয়।



Copyright Ⓒ 2022 Global Business Solution All Rights Reserved.